কর্মফল (তৃতীয় পর্ব) – Bangla Choti Kahini

আগের পর্ব

শ্যামলী আর অজয় সেন এর বাড়িতে আজ আবার পার্টি বসেছে। পার্টি টা কোন সাধারন পার্টি নয়। একটু অন্যরকম। পার্টি র মেম্বার সংখ্যাও খুব লিমিটেড। অজয় সেন হলেন জেলা আদালত এর উকিল। বিশাল ২ তলা বাড়িতে সদস্য ওই দুজন ই। ছেলে মেয়ে দুজনেই চাকরির সুত্রে দেশের বাইরে থাকে। বছরে দুবার এর বেশি আসার সময় হয় না। চাকর বাকর আছে। তবে তারাও রাতে থাকে না।

পার্টি টা বসে সন্ধার সময়, আর শেষ হয় ১০ টা কি ১১ টা নাগাদ। পার্টি র জন্যে একটা হোয়াটস আপ গ্রুপ আছে। গ্রুপ এ শুধু একটা কোড ওয়ার্ড লিখে পাঠাতে হয়। গ্রুপ এর ৭ জন সদস্য যদি এক ই কোড সেন্ড করে তাহলে পার্টি ফাইনাল। তারপর তারিখ আর সময় ঠিক হয়ে যায় গ্রুপেতেই।

-কি ব্যাপার বাকি তিন সদস্যের দেখা নেই কেন এখনও? বললেন সদর থানার এস আই রথিন দাশগুপ্ত।

– সত্যি শ্যামলি দি, ওরা প্রত্যেকবার দেরি করে। আমরা বেশি রাত করতে পারিনা জানেনই তো। বাড়িতে ছেলে টা একা থাকে। ১২ বছরের ছেলে কে বাড়িতে এতক্ষণ একা ছাড়া ঠিক না। বললেন রথিন দাশগুপ্তর স্ত্রী চৈতালি।

– ওরা ঠিক বলছে শ্যামলি। চলো আমরা শুরু করি, তারপর ওরা এসে যোগ দিয়ে নেবে। বললেন অজয় সেন।

– বেশ তাই হোক। ওদের থেকে লেট পেনাল্টি চার্জ করা হবে। রথিন তুমি একটু পেগ টা বানাও তো। বলে মুছকি হাসলেন শ্যামলি।

রথিন খুশি হয়ে দামি স্কচ এর বোতল থেকে কাচের গ্লাসে মদ ধালতে শুরু করলেন।

টিং টং।। এমন সময় ডোরবেল বেজে উঠলো।

-ওই বুঝি এল ওরা।

বলে, উঠে গিয়ে দরজা খুলে দিলেন শ্যামলী সেন।

দরজা দিয়ে ঢুকল ডঃ অনিল রায় আর তাঁর স্ত্রী শিলা রায়।

– জানি জানি, সবাই আমাদের জন্যে অপেক্ষা করে আছেন। খুবই দুঃখিত। আসলে ডাক্তার এর কাজ টাই এরকম জানেন ই তো। শেষ রুগি কে নিয়ে সমসসায় পরেছিলাম। হাজার সমস্যা তাঁর। একটার পর একটা বলেই চলেছে। এত রোগ নিয়ে বাঁচার কি দরকার মরে গেলেই তো পারিস।

ডঃ অনিল এর কথায় সবাই খুব মজা পেলো। হাহা করে হেসে উঠলো সবাই।

– বেশ তুমি নাহয় দেরিতেই আসতে, কিন্তু শিলা কে তো পাঠিয়ে দিতে পারতে। বললেন রথিন।

-হুম। সেটাই হবে একদিন। আমার যা কাজের ছিরি। আচ্ছা ভাল কথা, আর একজন সদস্য তো এখনও আসেনি। কি বেপার। বললেন ডঃ অনিল।

– এনাফ গাইস। অনেক দেরি হয়ে গেছে ইতিমধ্যেই। আমরা শুরু করি। সে যখন আসবে তখন ত্রিপিল লেট ফাইন উশুল করা হবে। বললেন অজয় সেন।

এক পেগ করে মদ সবাই তুলে নিয়ে উল্লাস করে বলে উঠলো, ঠিক বলেছেন। লেটস বিগিন।

– আজ কিন্তু শ্যামলি দি কে আমি আগে লাগাবো। আগের দিন কিন্তু আমি বাদ চলে গেছিলাম। এক পেগ মদ গলায় ঢেলে বললেন রথিন।

-বাদ গেছিলে তো নিজের দোষেই। চৈতালি দি আর শিলা কে দুবার করে চুদে উলটে পড়েছিলে। বলে খিক করে হাসল ডঃ অনিল।

-বেশ তাহলে চৈতালি তুমি আমার কাছে চলে এসো। গুদের চুল রেখেছ তো? কেও গুদের চুল কাটবে না। এটা নতুন রুল হয়েছিল। বলল অজয়।

-হ্যা মনে আছে। সে নিয়ে আপনার চিন্তা নেই।

-আরে এটা কেমন হল? এখানে এসেও যদি আমাকে নিজের বউকেই চুদতে হয় তাহলে আর মজা কি রইল? ডাক্তার অভিমানের সুরে বলল।

-তুমি এক কাজ কর। দু চার পেগ লাগাও আরও। ততক্ষণে আমি শ্যামলি দি কে একটু ঠাপিয়ে নিই। তারপর তুমি নিয়ে নিয়ো। শিলা তুমি ও চলে এসো। শ্যামলি দি কে লাগাতে লাগাতে তোমার গুদ টা খাবো। বলল রথিন।

-উফফ আপনি দুজন কে যেভাবে সামলান না রথিন দা। জাস্ট পাগল করে দেন। আজ কিন্তু শ্যামলি দির পর শুধু আমাকে খাবেন। আর কেও না। বলে উঠে রথিন এর দিকে চলে গেল শিলা।

– মানে টা কি? আমি এতক্ষণ ধরে………।

অনিল আরও কিছু বলতে যাচ্ছিল। তখন ই টিং টং করে ডোরবেল আবার বেজে উঠলো।

-যাক, তোমার তোমার সমস্যার সমাধান হয়ে গেল। তোমাকে আর হ্যাংলা র মত অপেক্ষা করতে হবে না। বলে হেসে উঠলো শিলা।

চৈতালি গিয়ে দরজা টা খুলে দিলো।

-সরি সরি, ভেরি সরি। বাড়িতে একটা কাজে আটকে পরেছিলাম। তাই একটু দেরি হয়ে গেল। দরজা দিয়ে ঢুকে ঘরের মধ্যে এসে দারালেন রমা সামন্ত।

-আজ কিন্তু সরি তে কাজ হবে না রমা দি। আজ আপনার জন্য পানিশমেন্ট আছে। বলল অজয়।

-বেশ যা শাস্তি দেবে মাথা পেতে নেব। এই শাস্তি পেতে আমার আপত্তি নেই। থতের কোনে কামুক হাসি ফুটিয়ে বলল রমা ।

মহাবিশ্বে কোন গ্রহের অবস্থান ঠিক কোথায় হলে যে এতগুল বিকৃত কাম মানুষ যে একে অপর কে খুজে পায় তা হয়তো কোন জ্যোতিষী ও গননা করে বলতে পারবে না। এর ব্যাখ্যা আমাদেরও অনুসন্ধান না করাই ভাল। তবে এই সব কার্যকলাপ এর শুরু তো একটা থাকেই। সেটা কিভাবে হোল আমরা বরং সেটুকুই জেনে নিই।

রমা দেবীর বিয়ের আগে তাঁর সম্পর্ক ছিল অজয় সেন এর সাথে। রমা দেবীর বাবা মা তাদের সম্পর্ক মেনে নেননি দুটো কারনে। এক, অজয় তখনও প্রতিষ্ঠিত হয়নি, দুই তাঁর স্বভাব চরিত্র সুবিধার ছিল না। চরিত্র খারাপ এটা রমা দেবীর বাবা তাঁর বন্ধু মারফর পেয়েছিলেন। তবে তিনি যে খবর টি কোন মারফতেই পাননি সেটি হল তাঁর মেয়ের চরিত্রের। রমা দেবীর বিয়ে একপ্রকার জোর করেই ব্যাবসায়ি মলয় বাবুর সাথে দিয়েছিলেন তাঁর বাবা। মলয় বাবু সত্যি ভাল মানুষ। স্ত্রী কে তিনি অত্যন্ত ভালবাসেন এবং অন্ধের মত বিশ্বাস করেন। তাঁর সব চাহিদা মলয় বাবু না চায়তেই পুরন করেন। অত্যন্ত ধনী তিনি। স্ত্রীর কোন কিছুর অভাব বোধ হতে দেননি কনদিন। কিন্তু কুকুরের পেটে ঘি সহ্য হয় না। বিয়ের ৬ মাস পর থেকেই আবার রমা দেবী অজয় বাবুর কাছে যাওয়া শুরু করেন। কিন্তু এর ২ বছরের মধ্যেই অজয় বাবুর ও বিয়ে হয়ে যায়। বলা ভাল বিয়ে করতে বাধ্য হন।

শ্যামলি দেবী ছিলেন অজয় সেন এর দূরসম্পর্কের এক মাসতুতো বোন। রমা দেবীর বিয়ের পর থেকে তাদের সম্পর্ক শুরু হয়। দুজনের মধ্যে প্রেম ছিল বললে হয়তো ভুল হবে। ছিল শুধু শরীরের খিদে। রমা দেবী অজয় বাবুর কাছে ফিরে আসার পর ও তাদের শারীরিক সম্পর্কে কোন ছেদ পড়েনি। এটা রমা দেবী ও জানতেন। এবং শ্যামলি দেবী ও জানতেন অজয় বাবু রমা দেবী কে ভোগ করেন। তবে হঠাৎ একদিন শ্যামলি দেবী জানান যে তিনি গর্ভবতী হয়ে পরেছেন। এবং এই ঘটনা তাঁর বাড়ীতেও সবাই জেনে যায়। অগত্যা বারির লোকজন এর চাপে তিনি শ্যামলি দেবী কে বিয়ে করেন। তাদের বিয়ের পর শ্যামলি দেবী গর্ভবতী থাকা কালীনও রমা দেবী ও অজয় বাবু এক ই বাড়িতে আদিম খেলায় মেতে উঠতেন। এটা শ্যামলি দেবীও উপভোগ করতেন। তাই অজয় বাবুকে কোন বাধার সম্মুখীন হতে হয়নি দুজন কে একই বিছানায় তুলে আনতে। গর্ভাবস্থা তেও শ্যামলি দেবী থ্রী সাম উপভোগ করতেন চুটিয়ে।

ডঃ অনিল এর কাছে চিকিৎসার জন্যে আসতেন এস আই রথিন দাশগুপ্তর স্ত্রী চৈতালি। সেখান থেকেই তাদের মধ্যে অবৈধ সম্পর্ক গড়ে ওঠে। পুলিস এর চাকরি, তাই রথিন বাবুর বাড়িতে থাকার কোন ঠিক থাকতো না। রথিন বাবু না থাকলে ডঃ অনিল কে ডেকে নিতেন চৈতালি দেবী। এরকমই একদিন হঠাৎ রথিন বাবু বাড়ি ফিরে অনিল আর চৈতালি কে সঙ্গমরত অবস্থায় দেখে ফেলেন। সেদিন ই ডঃ অনিল এর ডাক্তারি জীবন শেষ হতে পারতো। কিন্তু অনিল বাবু রথিন বাবুর এর সাথে একটা ডিল করেন। তিনি নিজের স্ত্রী কে ভোগ করার প্রস্তাব দেন রথিন বাবু কে। রথিন বাবু নিশ্চয়ই নিজের স্ত্রী কে ভালবাসতেন না। নাহলে এরকম প্রস্তাবে রাজি হতেন না। তাছাড়া একজন পুলিস অফিসার এর বউ কে পরপুরুষে ভোগ করছে এটা যদি জানাজানি হতো তাহলে তাঁর সম্মান মাটিতে মিশে যেত। তাঁর পৌরুষ আহত হতো। লোকে তাকে নিয়ে হাসাহাসি করতো। এটা তিনি কিছুতেই মেনে নিতে পারতেন না। তাঁর থেকে ভাল তিনি ও ডাক্তারের বউ কে ভোগ করে মনের জ্বালা জুড়বেন।

শিলা দেবী কিন্তু ওই ধরনের মহিলা ছিলেন না। তাকে বললেই সে নিজেকে বিলিয়ে দিতেন না। এটা অনিল বাবু জানতেন। তাই একদিন হাই পাওয়ার এর ঘুমের অসুধ খাবারের সাথে মিশিয়ে শিলা দেবী কে খাইয়ে দেন। তারপর রথিন বাবুকে বাড়িতে ডাকেন। ঘুমন্ত শিলা দেবীর শরীর লুটেপুটে ভোগ করেন রথিন বাবু। এরকম বেশ কিছুদিন চলার পর শিলা দেবী বুঝতে পারেন কিছু একটা গণ্ডগোল চলছে। যেদিন তিনি গভির ঘুমিয়ে দেরি করে ওঠেন সেদিনই তাঁর পরনের কাপড় আলুথালু হয়ে থাকে। যোনি তে হাত দিয়ে বুঝতে পারেন জায়গা তা ভিজে আছে। অনিল কেন তাকে ঘুম পাড়িয়ে তাঁর সাথে সঙ্গম করবে? সে তো এমনিতেও করতে পারে। মনে সন্দেহ দানা বাঁধে শিলা দেবীর। তিনি সন্দেহ করেন নিশ্চয়ই কিছু খেয়ে তিনি এত গভির ঘুমে তলিয়ে যান। যেদিন এরকম হতো সেদিন অনিল বাবু দুপুরের খাবার খেয়েই রথিন বাবু কে কল করে ক্লিনিক এ চলে যেতেন। রথিন বাবুকে একটা বাড়ির ডুপ্লিকেট চাবিও দিয়েছিলেন। একদিন শিলা দেবী শরীর খারাপ এর অজুহাত দিয়ে পরে খাবেন বলেন। অনিল বাবু যথারীতি শিলা দেবীর খাবারে অসুধ মিশিয়ে নিজে খেয়ে বেরিয়ে গেলেন। সেদিন শিলা দেবী সকাল থেকে বাড়ির কোন খাবার মুখে দেননি। দুপুরের খাবারও না খেয়ে নিজের ঘরে বসে রইলেন।

খানিক পরে শিলা দেবী দরজায় চাবি ঘোরানোর শব্দ পান। তিনি ঘুমের ভান করে শুয়ে পড়েন। রথিন বাড়িতে ঢুকে প্রতিদিনের মত শিলা দেবী কে ভোগ করতে যান। কিন্তু সেদিন শিলা দেবী জেগে ওঠেন। প্রচণ্ড রাগারাগি করেন। রথিন বাবু সেদিন সব ঘটনা শিলা দেবীকে খুলে বলেন। সমস্ত ঘটনা শুনে শিলা দেবী বাক্রুদ্ধ হয়ে যান। দুটো ধাক্কা একসাথে পেলেন তিনি। এক, স্বামীর পরকিয়া, দুই, দিনের পর দিন তিনি এক পরপুরুষের ভোগ্য বস্তু হয়েছেন নিজের অজান্তেই। এবং সেটাও তাঁর স্বামীর জন্যেই। সেদিন শিলা দেবী কে জোর করে ভোগ করেন রথিন বাবু।

সেই রাতে অনিল বাবুর সাথে তুমুল ঝামেলা হয় শিলা দেবীর। অনেক ঝামেলার পর তিনি উপলব্ধি করেন যে এই নোংরামির থেকে তিনি বেরতে পারবেন না। রথিন বাবু যে পুলিস তা তিনি রথিন বাবুর কাছেই জেনেছিলেন। অনিল বাবুর কাছে জানতে পারেন ক্রিমিনাল লইয়ার অজয় সেন হলেন রথিন বাবুর বন্ধু। তাই থানা পুলিস করলেও সেই লড়াই তাকে একাই লড়তে হবে। অনিল বাবু কে তিনি পাশে পাবেন না। তিনি চাইলে লড়াই শুরু করতে পারতেন, তার বাপের বাড়িতে জানাতে পারতেন। হয়তো আরও অনেকে তাকে সাহায্যও করতো। কিন্তু তিনি সেসবে গেলেন না। বরং পরের দিন যখন রথিন বাবু এলেন তখন কোন বাধা না দিয়ে নিজেকে সঁপে দিলেন তার হাতে। এর কারন সমাজের কাছে লজ্জিত হবার ভয়, নাকি একা লড়ায় করার ক্ষমতা ছিলনা বলে, নাকি তিনি ও এর মধ্যে একটা আলাদা অনুভুতি খুজে পেয়েছিলেন তা তিনি নিজেই জানেন। তবে কারন যাই হোক। কিছু দিন পর থেকে তিনি এটা উপভোগ করতে শুরু করলেন। এবং ধিরে ধিরে কখন যে এই নোংরা পাঁকে ডুবে গেলেন তিনি নিজেও বুঝতে পারলেন না।

চৈতালি দেবী ছিলেন একজন তৈরি মহিলা। তিনিই অনিল বাবুকে প্রস্তাব টা দেন। বলেন সবাই যখন সব জানি তখন এভাবে না করে একসাথে করতে বাধা কোথায়? প্রস্তাব টা অনিল বাবুর ভালো লাগে। তিনি সেটা রথিন বাবুকে জানান, আর তার থেকে জানেন শিলা দেবী। তারপর পরিকল্পনা বাস্তবায়িত হতে বেশি সময় লাগেনি।

অজয় বাবু রথিন বাবুর বন্ধু। উকিল আর পুলিস এর যে বন্ধুত্ব হবে এটা খুবই সাভাবিক একটা ঘটনা। কত ঘুষের টাকা তারা ভাগ করে নিয়েছেন আর কত ক্রিমিনাল কে তারা একসাথে বাঁচিয়েছেন তার কোন হিসাব নেই। এরকম বন্ধুত্ব যাদের তারা যে নিজেদের ব্যাক্তিগত জীবন একে অপরের সাথে সেয়ার করবে না তা হতেই পারে না। রথিন বাবুর ঘটনা জানার পর অজয় বাবুই রথিন বাবুকে এরকম একটা অরজি পার্টি করার প্রস্তাব দেন। রমা আর শ্যামলি দেবী কে শুধু বলার অপেক্ষা ছিল। ব্যাস। এভাবেই সাতজন বিকৃত কাম মানুষ শুরু করে তাদের গোপন অরজি ক্লাব। এবং কাম এতটাই বিকৃত যে এত বছর পর, নিজেদের সন্তান হয়ে যাবার পরও তা বন্ধ হয়নি।

এরপর পরবর্তী পর্বে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *